গণপূর্ত অধিদপ্তর, মানিকগঞ্জ- এর সেবা কার্যক্রমের লক্ষ্য বা কর্মসূচীঃ
সেবার প্রকৃতি |
সেবা প্রদানের সময়সীমা |
মন্তব্য |
|
(ক) |
দরজা/জানালার কাঁচ পরিবর্তনসহ সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থা করণ। |
১-২ দিন |
অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে। |
(খ) |
দরজা/জানালায় বড় ধরনের মেরামত অথবা পরিবর্তন করণ। |
১-৭ দিন |
কাজের প্রকৃতি এবং প্রয়োজনীয়তা হিসাবে গুরুত্ব দেয়া হবে। |
(গ) |
পানির কল, পুশ সাওয়ার, কমোড/প্যান এর ফ্ল্যাশ পদ্ধতি সচল করা সহ টয়লেট পানি রোধক করা। |
১-২ দিন |
১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়ঃ ব্যবস্থা/পানি নিরোধক জরুরি কাজ সম্পন্ন করা হয়। |
(ঘ) |
ছাদের যথাযথ পানি নিষ্কাশন ও পানির ট্যাংক-এর ছিদ্র বন্ধসহ পানির অপচয় রোধ করণ। |
১-৩ দিন |
-ঐ- |
(ঙ) |
স্যানিটারী ও প্লাম্বিং ব্যবস্থা চালু রাখা যথাঃ প্যান, কমোড, বেসিন, পানির পাইপ, নিষ্কাশন পাইপ, পানির মোটর মেরামত/পরিবর্তন ইত্যাদি। |
১-৩ দিন |
ষ্টক বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়। |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস